34 C
Agartala
Sunday, May 26, 2024
- Advertisemet -spot_img

12th FAIL Movie -এর আসল IPS মনোজ কুমার শর্মা, জানুন তার সাফল্যের কাহিনী! সকলের অনুপ্রেরণা

Twelfth Fail: Hara Vahi Jo Lada Nahi, 12th FAIL Movie Manoj Kumar Sharma Inspiration Story: সম্প্রতি “12th Fail” সামাজিক মাধ্যমে যথেষ্ট ট্রেন্ডিংয়ে সারা ফেলেছে! বিধু বিনোদ চোপড়ার পরিচালনায় ১২ ফেল হল একটি অনুপ্রেরণামূলক জীবনীমূলক চলচ্চিত্র যা ভারতের একজন আইপিএস অফিসার, মনোজ কুমার শর্মার গল্প বলে, যা যুবসমাজকে যেন এক নতুন উদ্দীপনা দিয়েছে সাফল্যের পেছনে পরিশ্রম করার জন্য।

চলচ্চিত্রটিতে অনেকগুলি হৃদয়স্পর্শী মুহূর্ত রয়েছে যা দর্শকদের মন ছুঁয়ে যাবে। দ্বাদশ শ্রেণীতে ফেল, ব্যর্থতা আর পরাজয়কে পেছনে ফেলে অদম্য জেদ আর অধ্যাবসায়কে কাজে লাগিয়ে একজন অটোচালক থেকে আইপিএস অফিসার মনোজ কুমার শর্মা। তাঁর এই সাফল্যের গল্প আজকের প্রজন্মের কাছে এক অনুপ্রেরণা।

একনজরে
1 আইপিএস অফিসার মনোজ কুমারের শুরুর জীবন
2 UPSC-এর জন্য প্রস্তুতি
3 Twelfth Fail: Hara Vahi Jo Lada Nahi | অবশেষে সাফল্য: UPSC AIR 121
আইপিএস অফিসার মনোজ কুমারের শুরুর জীবন
মধ্যপ্রদেশের মোরেনা জেলায় জন্মগ্রহণ করেন মনোজ কুমার শর্মা। ছোটবেলা থেকেই পড়াশোনায় তাঁর আগ্রহ ছিল না। দশম শ্রেণীতে পাশ করলেও দ্বাদশ শ্রেণীতে তিনি মাতৃভাষা হিন্দি ছাড়া বাকি সব বিষয়ে ফেল করেন।

পড়াশোনায় ব্যর্থ হয়ে মনোজ কুমার শর্মা অটোচালক হিসেবে কাজ শুরু করেন। সেই সময় তাঁর জীবনে এক নতুন মোড় আসে। একদিন তাঁর অটো আটক করে নেওয়া হয়। অটো ছাড়ানোর জন্য তিনি মহকুমা শাসকের কাছে যান। সেখানে তিনি জানতে পারেন, UPSC পরীক্ষা দিয়ে একজন আইপিএস অফিসার হতে পারেন।

UPSC-এর জন্য প্রস্তুতি
মহকুমা শাসকের কথা শুনে মনোজ কুমার শর্মা আইপিএস অফিসার হওয়ার স্বপ্ন দেখেন। তিনি গোয়ালিয়রে চলে আসেন এবং ছোটখাটো চাকরি করে জীবিকা নির্বাহের পাশাপাশি UPSC পরীক্ষার প্রস্তুতি শুরু করেন।

পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য তিনি কখনও ফুটপাতে ভিখারিদের সঙ্গে রাত কাটিয়েছেন, কখনও ধনী পরিবারের কুকুর দেখভালের কাজ করেছেন। কঠোর পরিশ্রম আর অধ্যবসায়ের মাধ্যমে তিনি UPSC পরীক্ষায় তিনবার ব্যর্থ হন।

Twelfth Fail: Hara Vahi Jo Lada Nahi | অবশেষে সাফল্য: UPSC AIR 121
অবশেষে চতুর্থবারের চেষ্টায় তিনি AIR 121 নম্বর পেয়ে UPSC পরীক্ষায় উত্তীর্ণ হন। ২০১৪ সালে তিনি আইপিএস অফিসার হিসেবে যোগ দেন। আইপিএস অফিসার হওয়ার পর মনোজ কুমার শর্মা তাঁর স্বপ্ন পূরণ করেন। তিনি একজন ভালো পুলিশ অফিসার হিসেবে পরিচিতি লাভ করেন।

মনোজ কুমার শর্মার সাফল্যের গল্প আমাদের শিক্ষা দেয় যে, ব্যর্থতাকে কখনই আত্মহত্যার কারণ হিসেবে নেওয়া উচিত নয়। ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে চেষ্টা চালিয়ে গেলে অবশ্যই সাফল্য আসবে।

সামগ্রিকভাবে, ১২ ফেল (Twelfth Fail: Hara Vahi Jo Lada Nahi) হল একটি দুর্দান্ত চলচ্চিত্র যা প্রত্যেককে দেখতে হবে। এটি একটি অনুপ্রেরণামূলক যা দর্শকদের তাদের স্বপ্ন পূরণের জন্য কঠোর পরিশ্রম করার জন্য অনুপ্রাণিত করবে। তাঁর গল্প আমাদের শিক্ষা দেয় যে, ব্যর্থতাকে কখনই আত্মহত্যার কারণ হিসেবে নেওয়া উচিত নয়। ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে চেষ্টা চালিয়ে গেলে অবশ্যই সাফল্য আসবে।

Related Articles

যোগাযোগ রেখো

82,829ভক্তমত
834অনুগামিবৃন্দঅনুসরণ করা
1,320গ্রাহকদেরসাবস্ক্রাইব

সাম্প্রতিক প্রবন্ধসমূহ