20.2 C
Agartala
Thursday, February 29, 2024
- Advertisemet -spot_img

আইপিএল থেকে বিদায় রায়নার

ক্রিড়া প্রতিনিধি: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন বছর কয়েক আগেই। এমএস ধোনির অবসর গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যে সুরেশ রায়নাও নাটকীয়ভাবে জাতীয় দল থেকে অবসর ঘোষণা করে দেন। আইপিএল ও ঘরোয়া ক্রিকেটে খেলতেন তিনি। এবার বাইশ গজকে সম্পূর্ণভাবে বিদায় জানালেন রায়না। মঙ্গলবার সকালে টুইট করে অবসর ঘোষণা করেন তিনি। ধন্যবাদ জানালেন, তাঁর অগণিত সমর্থক ও বিশেষভাবে চেন্নাই সুপার কিংস, ভারতীয় ক্রিকেট বোর্ড, উত্তরপ্রদেশ ক্রিকেট বোর্ড ও বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লাকে। কোটিপতি লিগে হলুদ জার্সি গায়ে দেখা যাবে না রায়নাকে। উত্তরপ্রদেশ ক্রিকেট বোর্ড ও বিসিসিআই সচিব জয় শাহকে তাঁর সিদ্ধান্তের বিষয়ে জানান রায়না। এরপর টুইট করে অবসর ঘোষণা করেন।
সকলকে অবাক করে দিয়ে মেগা নিলামে দলের পুরনো সৈনিক রায়নাকে রিটেন করেনি চেন্নাই সুপার কিংস। অথচ আইপিএলের অন্যতম সফল এই দলটির সঙ্গে সেই শুরু থেকে জড়িত রয়েছেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে CSK-র সফল অভিযানে মহেন্দ্র সিং ধোনির অবদান যতটা, রায়নার কৃতিত্বও কম নয়। বছরের পর বছর ধরে ইয়োলো ড্রেসে হয়ে নিজেকে উজাড় করে দিয়েছেন। অকশনে বাকি দলগুলিও রায়নাকে নিয়ে আগ্রহ দেখায়নি। কয়েকদিন ধরে সিএসকে-র জার্সি পরে রায়নাকে নেটে ঘাম ঝরাতে দেখা গিয়েছে। মনে করা হচ্ছিল, চলতি বছরের আইপিএলে হয়তো ফের হলুদ জার্সিতে দেখা যাবে তাঁকে। সেই জল্পনায় জল ঢেলে হঠাৎ এই সিদ্ধান্ত।
যদিও আইপিএলে ব্রাত্য হলেও বিদেশি টি-২০ লিগগুলিতে তার কদর রয়েছে। আইপিএল এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বিদেশি লিগগুলিতে খেলার ক্ষেত্রে কোনও বাধা রইল না। শোনা যাচ্ছে, বেশ কয়েকটি বিদেশি ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের সঙ্গে কথাবার্তা চলছে রায়নার। দক্ষিণ আফ্রিকার SAT20 অথবা সংযুক্ত আরব আমিরশাহির ILT20 লিগে খেলতে পারেন তিনি।

Related Articles

যোগাযোগ রেখো

82,829ভক্তমত
834অনুগামিবৃন্দঅনুসরণ করা
1,320গ্রাহকদেরসাবস্ক্রাইব

সাম্প্রতিক প্রবন্ধসমূহ