27.5 C
Agartala
Wednesday, April 17, 2024
- Advertisemet -spot_img

আজই নিজ দল গড়ছে গুলাম নাবি আজাদ

নয়াদিল্লী: বিজেপি নয়, সত্যি সত্যিই নতুন দল গড়ছেন প্রাক্তন কংগ্রেস নেতা গুলাম নবি আজ়াদ। আজ রবিবারই নিজের রাজনৈতিক জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন গুলাম। ইতিমধ্যেই তিনি দিল্লি থেকে জম্মুর উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানে আজ পদযাত্রার আয়োজন করা হয়েছে। সূত্রের খবর, এই মিছিল থেকেই নতুন দলের ঘোষণা করবেন গুলাম নবি আজ়াদ।

২৬ অগস্ট তিনি দলনেত্রী সনিয়া গান্ধীর কাছে পাঁচ পাতার ইস্তফাপত্র জমা দেন। সেখানে তিনি রাহুল গান্ধীকেই মূলত দোষেছিলেন কংগ্রেসের পতন ও তাঁর ইস্তফার জন্য। কংগ্রেস থেকে ইস্তফা দেওয়ার পরই জল্পনা শুরু হয় যে, গুলাম নবি আজ়াদ বিজেপিতে যোগ দিতে পারেন। কিন্তু যাবতীয় জল্পনা উড়িয়ে তিনি নিজেই জানান যে, বিজেপিতে যোগ দেবেন না তিনি। এক সপ্তাহের মধ্যেই তিনি নিজের দল গঠন করবেন, জম্মু-কাশ্মীরেই দলের প্রথম সংগঠন তৈরি করা হবে।

আজ সকালেই গুলাম নবি আজ়াদকে দিল্লির বাড়ি থেকে বের হতে দেখা যায়। তিনি জম্মুতে যাচ্ছেন বলে জানা গিয়েছে। সূত্রের দাবি, আজকের মিছিল থেকেই তিনি নতুন দলের ঘোষণা করবেন। আগামী বছরের শুরুতেই জম্মু-কাশ্মীরের নির্বাচন হওয়ায় সম্ভাবনা রয়েছে। সেই কারণেই তিনি ভূস্বর্গকেই নিজের দলের ঘাঁটি হিসাবে বেছে নিয়েছেন।

সূত্রের দাবি, বিজেপি বাদে জম্মু-কাশ্মীরের অন্য কোনও দলের সঙ্গে জোট বেঁধে আসন্ন বিধানসভা নির্বাচনে লড়তে পারেন গুলাম নবি আজ়াদ। ন্যাশনাল কনফারেন্স কিংবা পিডিপির সঙ্গে জোট বাঁধতে পারেন তিনি।

Related Articles

যোগাযোগ রেখো

82,829ভক্তমত
834অনুগামিবৃন্দঅনুসরণ করা
1,320গ্রাহকদেরসাবস্ক্রাইব

সাম্প্রতিক প্রবন্ধসমূহ