36 C
Agartala
Friday, April 12, 2024
- Advertisemet -spot_img

প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে আট উইকেটে জয়ী আফগানিস্তান

দুবাই:

শুরুতেই এক জোড় ধাক্কা খেল শ্রীলঙ্কা। আফগানিস্তানের কাছে হারল শ্রীলঙ্কা।

এশিয়া কাপ 2022- এর উদ্বোধনী খেলায় মোহাম্মদ নবীর নেতৃত্বাধীন আফগানিস্তান খেলার তিনটি বিভাগেই শ্রীলঙ্কাকে পরাজিত করে আট উইকেটের ভয় পেয়েছে।

হজরতুল্লাহ জাজাই 37* এবং রহমানুল্লাহ গুরবাজ 40* রান করেন। শ্রীলঙ্কার পক্ষে
হজরতুল্লাহ জাজাই একটি উইকেট নেন। 106 রান তাড়া করে, আফগানিস্তান একটি উড়ন্ত সূচনা করেছিল। কারণ তাদের ওপেনার হজরতুল্লাহ জাজাই এবং রহমানুল্লাহ গুরবাজ কোন উইকেট না হারিয়ে 83 রান সংগ্রহ।করেছিলেন। দু’জন শ্রীলঙ্কার বোলারদের চারপাশে চার ও ছক্কা মেরে তাড়িয়ে দেন। 83 রানের পার্টনারশিপ ভেঙে যায় যখন ওয়ানিন্দু হাসরাঙ্গা ডি সিলভা 18 ডেলিভারিতে 40 রানকরার পর গুরবাজকে আউট করেন।

এরপর ক্রিজে ওপেনারের সঙ্গে যোগ দেন ইব্রাহিম জাদরান এবং কয়েকটি বড় শর্ট খেলেন। খেলার দশম ওভারে জাদরান রান আউট হন মহেশ থেকশানার বলে। ১৩ বলে ৫ রান করে প্যাভিলিয়নে ফেরত পাঠানো হয় তাকে।

এরপর ক্রিজে ব্যাট করতে আসেন নাজিবুল্লাহ জাদরান। নাজিবুল্লাহ একটি মাত্র সূর্য নিয়েছিলেন এবং আফগানিস্তান এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র 10.1 ওভারে 106 রান করে ৪ উইকেটে ম্যাচ জিতেছিল।

এর আগে, শ্রীলঙ্কা 10 ওভারের মধ্যে তাদের শীর্ষ পাঁচ ব্যাটসম্যানকে হারিয়েছিল এবং দলটি 60 / 5-এ ছটফট করছিল। শ্রীলঙ্কার টপ ব্যাটিং অর্ডার (1) পঙ্গুম নিসাঙ্কা (2), কুসল মেন্ডিস (3) এবং (4) চরিথ আসালাঙ্কা (5) সন্তায় আউট হন।

১৭ রানে দানুশকা গুনাথিলাকা আউট হওয়ার আগে ভানুকা রাজাপাকসে এবং দানুশকা গুম্বিলাকা চতুর্থ উইকেটে ৪৪ রান যোগ করেন।

রাজাপাকসে একটি গুরুত্বপূর্ণ নক খেলেন এবং তার 38 রান যা 29টি ডেলিভারিতে আসে। তবে মোহাম্মদ নবীর বলে রানআউট হন তিনি।

রাজাপাকসের উইকেটের পর মিডল এবং লোয়ার অর্ডারের বেশিরভাগই স্কোর করতে ব্যর্থ হয় এবং কোনো ব্যাটারকে দুই অঙ্কে না পেয়ে প্যাভিলিয়নে ফেরত পাঠানো হয়।

শুধুমাত্র চমিকা করুণারত্নে আফগানিস্তানের বোলারদের উপর আধিপত্য করার চেষ্টা করেছিলেন, 31 রানের গুরুত্বপূর্ণ নক খেলে তার দলের মোট 100 রানের স্কোর নিয়েছিলেন। স্পিন আক্রমণের জন্য বন্ধুত্বপূর্ণ উইকেটে 19.4 ওভারে শ্রীলঙ্কাকে 105 রানে গুটিয়ে দিতে শেষ উইকেটটি নিয়েছিলেন ফজল হক ফারুকী ।

Related Articles

যোগাযোগ রেখো

82,829ভক্তমত
834অনুগামিবৃন্দঅনুসরণ করা
1,320গ্রাহকদেরসাবস্ক্রাইব

সাম্প্রতিক প্রবন্ধসমূহ