26.4 C
Agartala
Tuesday, June 18, 2024
- Advertisemet -spot_img

রানীকে শ্রদ্ধা জানাতে ভারতের রাষ্ট্রপতি, আজ থাকবেন শেষকৃত্যে

প্রয়াত হয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। রাজকীয়ভাবেই তাঁর শেষকৃত্যের আয়োজন করা হয়েছে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা রানির অন্ত্যোষ্টিক্রিয়ায় যোগ দিতে ব্রিটেনে গিয়েছেন। ভারতের তরফেও লন্ডনে গিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রানির শেষকৃত্যে যোগ দিতে তিনি তিন দিনের সফরে লন্ডনে এসেছেন। শনিবারই তিনি লন্ডনে পৌঁছান। আর রবিবার তিনি লন্ডনের ওয়েস্টমিনস্টার হলে গিয়েছেন তিনি।

এই ওয়েস্টমিনস্টার হলের মধ্যেই কফিনে শায়িত রয়েছেন ব্রিটেনের রানি। স্বাধীন ভারতের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এদিন সেখানে গিয়েই শ্রদ্ধা জানালেন রানিকে। সোমবার রানির শেষকৃত্যেও অংশ নেবেন তিনি। ভারত সরকারের তরফে তিনি এদিন শোক জ্ঞাপনও করেন। আজ অর্থাৎ সোমবারে রানির শেষকৃত্যের জন্য বিশাল আয়োজন করা হয়েছে। তাঁকে বিদায় জানাতে আগামীকাল লন্ডনে হাজির থাকবেন প্রায় ৫০০ জন রাষ্ট্রনেতা ও রাজা-রানিরা।

রানীর অন্তেষ্টিক্রিয়ায় উপস্থিত বিভিন্ন রাষ্ট্রনেতাদের

জন্য লন্ডনের ল্যাঙ্কাস্টার হাউসে থাকা খাওয়ার বন্দোবস্ত করা হয়েছে। উল্লেখ্য, রানির শেষকৃত্যে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। কিন্তু তিনি উজবেকিস্তানের সমরখন্দে এসসিও সামিটে যোগ দেওয়ার জন্য এই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না বলে জানা গিয়েছিল। তাই ভারতের সাংবিধানিক প্রধান হিসেবে দ্রৌপদী মুর্মু উপস্থিত থাকবেন বলে স্থির হয়।

Related Articles

যোগাযোগ রেখো

82,829ভক্তমত
834অনুগামিবৃন্দঅনুসরণ করা
1,320গ্রাহকদেরসাবস্ক্রাইব

সাম্প্রতিক প্রবন্ধসমূহ