26 C
Agartala
Tuesday, June 18, 2024
- Advertisemet -spot_img

সড়ক নির্মাণে অনিয়ম! ঠিকেদারদের দাপট?

শ্যামলী ত্রিপুরা,পানিসাগর প্রতিনিধি: সোমবার
সড়ক নির্মাণের শুরুতেই অনিয়ম। অনিয়ম চলছে সরকারি আধিকারিকদের সামনে রেখে। এলাকাবাসীর প্রতিবাদকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে উক্ত কাজে নিযুক্ত ঠিকাদারগন । অনিয়ম ও গোজামিল দিয়ে কাজ চলছে উত্তর ত্রিপুরা পানিসাগর মহকুমার অন্তর্গত জলাবাসা, নয়দ্রোন ভায়া দুগঙ্গা সড়ক নির্মাণ এ। বর্তমানের প্রতিদিন অল্প বিস্তার বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিপাতের মধ্যেও ঠিকাদারগণ সরকারি আধিকারিকদের সামনে রেখেই নিয়ম বহির্ভূত ভাবে রাস্তা নির্মাণের কাজ করে যাচ্ছে। বৃষ্টিপাতে ভেজা রাস্তায় স্পিচ বসানো হচ্ছে।পিস করার পূর্বে রাস্তায় স্কারবিং করা হচ্ছে না। বিটুমিনের পরিমাণ অত্য দিক পরিমাণে কম। রুলিং চলাকালীন সময়ে শ্রমিকদেরকে ডাইরেক্ট ভিটোমিন ব্যবহার করতে দেখা গেছে। তাতেই বুঝা যায় যে চিফ মিক্সিং এর সময় ভিটোমিনের পরিমাণ কম ব্যবহার করা হচ্ছে।
সরকারি আধিকারিকদের সামনে রেখেই নির্দ্বিধায় ঠিকাদার গণ সড়ক নির্মাণ কাজে অনিয়ম চালিয়ে যাচ্ছে। সংবাদ প্রতিনিধিদের থেকে শুরু করে স্থানীয় এলাকাবাসী প্রতিবাদ জানালে ঠিকাদারগণ কোন কথায় কর্ণপাত না করে কাজ চালিয়ে যাচ্ছেন। বর্তমান সরকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সঠিকভাবে নির্মাণ কার্য চালিয়ে যাওয়ার জন্য সরকারি আধিকারিকদের আদেশ প্রদান করলেও এক প্রকার অসাধু সরকারি কর্মচারী ও ঠিকাদারগণ অধিক মুনাফার লোভে নির্মাণ কার্যে অনিয়ম করে চলছেন।
এর প্রতিকার করতে ও সঠিকভাবে রাস্তা নির্মাণের কাজ সম্পন্ন করতে একনিষ্ঠ ঊর্ধ্বতন আধিকারিক ও জনপ্রতিনিধি কর্মকর্তার দের দৃষ্টি আকর্ষণ করছেন, এলাকার শুভ বুদ্ধি সম্পন্ন নাগরিকগণ।

Related Articles

যোগাযোগ রেখো

82,829ভক্তমত
834অনুগামিবৃন্দঅনুসরণ করা
1,320গ্রাহকদেরসাবস্ক্রাইব

সাম্প্রতিক প্রবন্ধসমূহ